May 18, 2024, 6:15 pm

News Headline :
বগুড়ায় ১৪০টি ৫শ’ টাকার জালনোটসহ কারবারি গ্রেপ্তার বগুড়ায় আলী হাসান হত্যা মামলার মূল আসামি সবুজ সওদাগর গ্রেপ্তার গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে ভাতিজি খুন হুটার-হাইড্রোলিক হর্ন ব্যবহার করলেই ব্যবস্থা বগুড়ায় বিভিন্ন গাড়ি থেকে হাইড্রোলিক হর্ন খুলে নিল পুলিশ দেশে সবার অন্তত ২ কাঠার জমি ও একটি ঘর থাকবে: প্রধানমন্ত্রী বগুড়ায় স্কুল ব্যাগে মিলল ৫২০০ পিস ইয়াবা: যুবক গ্রেপ্তার বগুড়ায় সাথী কোল্ডষ্টোরেজ থেকে অবৈধ মজুদের ১ লাখ ডিম উদ্ধার বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া সদর উপজেলা কমিটির ১৮তম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নির্বাচনে বহিরাগত রোধে চেকপোস্ট বসানোর নির্দেশ ইসির

খিরি কাবাবের রেসিপি

যমুনা নিউজ বিডিঃ বন্ধুদের বা অতিথিকে আপ্যায়ন করতে পারেন মজাদার খিরি কাবাব দিয়ে। কীভাবে তৈরি করবেন, জেনে নিন রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ-

খিরি ৫০০ গ্রাম, আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ২ চা চামচ, মরিচ গুঁড়া ২ চা চামচ, ধনে গুঁড়া ২ চা চামচ, জিরা গুঁড়া ২ চা চামচ, পাপরিকা পাউডার ১ টেবিল চামচ, গরম মসলা গুঁড়া ১ চা চামচ, পেঁপে বাটা ১/২ চা চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, সরিষার তেল ৩ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, দারুচিনি বাটা ১/৪ চা চামচ, লবণ স্বাদমতো।

যেভাবে তৈরি করবেন-

খিরি ছোট টুকরা করে কেটে লেবুর রস দিয়ে মেখে রাখুন ১৫ মিনিট। এবার বেশি করে লবণ মেখে কয়েকবার ভালো করে ধুয়ে নিন। এরপর সমস্ত উপকরণ একসঙ্গে মেখে ৬/৭ ঘণ্টা অথবা সারারাত মেখে ফ্রিজে রেখে দিন। কড়াইতে মেখে রাখা খিরি দিয়ে ভাজা ভাজা করে নামিয়ে নানরুটি অথবা পরাটার সঙ্গে পরিবেশন করুন মজাদার ‘খিরি কাবাব’।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD